রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০৮:০৫ অপরাহ্ন
শিরোনাম :
মহেশখালী প্রেস ক্লাবের সভাপতি পারভেজ এর মায়ের সুস্থতা কামনায় দোয়া মাহফিল কুতুবদিয়ায় পুকুরে ডুবে শিশুর মৃত্যু সাজ্জাদের রক্তের দাগ না শুকাতেই উখিয়ায় আবারো ড্রেজার মেশিনের পাহাড় কর্তন, ড্রেজার মেশিন জব্ধ! লামায় রাস্তা মেরামতের কাজ করলো ইয়াংছা সিএনজি সংগঠনের সদস্যরা! ৩৬ বছর ইমামতির পর বর্ণাঢ্য আয়োজনে ইমামের রাজকীয় বিদায় রামু মনিরঝিলের ক্ষতিগ্রস্ত সেতু ও রাস্তা পরিদর্শনে গিয়ে সংস্কারের উদ্যোগ হুইপ কমলের ফরহাদকে মিথ্যা মামলা দিয়ে হয়রানি, কক্স—মিডিয়া এসোসিয়েশনের নিন্দা মহেশখালীতে ব্র্যাকের উদ্যোগে বৃক্ষরোপণ ও গাছের চারা বিতরণ মাছ ধরে বাড়ি ফেরা হলো না মাতারবাড়ীর কবির আহমদের মাতারবাড়ী সমাজ সেবা ফাউন্ডেশন সংগঠনের আত্মপ্রকাশ,অসহায় পরিবারের মাঝে ত্রাণ বিতরণ

চকরিয়া পৌরসভা নির্বাচনে মেয়র পদে নৌকার প্রার্থী মোঃ আলমগীর চৌধুরী এগিয়ে

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : সোমবার, ২০ সেপ্টেম্বর, ২০২১
  • ২১৩ বার পঠিত

জিয়াউল হক জিয়া,চকরিয়াঃ

সারাদিন বৃষ্টিকে উপেক্ষা করে স্বতঃস্ফূর্ত মনে,র্নিভয়ে ভোটারেরা নিজ নিজ কেন্দ্রে সর্ব প্রথম ইভিএম মেশিনের মাধ্যমে নিজ ভোট প্রদান করেন। কক্সবাজারের চকরিয়া পৌরসভার নির্বাচনটি অবাধ,সুষ্ঠ,নিরপেক্ষ,কারচুপি বিহীন শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে বলে ব্রিফিংএ জানিয়েছেন রির্টানিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ শামসুল তাবরীজ।

সোমবার (২০ সেপ্টেম্বর) সকাল ৮টা থেকে বিকেল ৪টা ভোট গ্রহণ করা হয়েছে।

অনুষ্ঠিতব্য পৌর-নির্বাচনে আ’লীগের মনোনিত নৌকা প্রতিকের প্রার্থী ও বর্তমান মেয়র মোঃ আলমগীর চৌধুরী মোট ২১,৪৯০ ভোট পেয়ে বিজয়ী লাভ করেন।তার নিকটতম নারিকেল গাছ প্রতিকের স্বতন্ত্র প্রার্থী জিয়াবুল হক ৯,৭৬২ ভোট পেয়েছেন।সংরক্ষিত মহিলা আসনে কাউন্সিলর পদে ১,২ ও ৩ ওয়ার্ড থেকে রাশেদা বেগম,৪,৫ ও ৬ ওয়ার্ডে ফারহানা ইয়াছমিন ফোরকান ও ৭,৮ ও ৯ ওয়ার্ডে আনজুমন আরা বেগম বিজয়ী হন।সাধারণ সদস্য পদে ১নং ওয়ার্ড থেকে এম নুরুচ্ছফি,২নং ওয়ার্ডে সাইফুল ইসলাম,৩নং ওয়ার্ডে এইচ ইফতেখার ইসলাম হানিফ,৪নং ওয়ার্ডে জাফর আলম কালু,৫নং ওয়ার্ডে ফোরকানুল ইসলাম টিটু,৬নং ওয়ার্ডে আব্দুস সালাম,৭নং ওয়ার্ডে নুরুল আমিন,৮নং ওয়ার্ডে মুজিবুল হক মুজিব ও ৯নং ওয়ার্ডে বেলাল উদ্দিন বিজয়ী লাভ করেন।

এদিকে মেয়র মোঃআলমগীর চৌধুরী নৌকা প্রতিক নিয় পূর্ণরায় নির্বাচিত হওয়ার কথা শুনে পৌরসভাজুড়ে বিজয়ী মিছিল,মিষ্টি বিতরণ সহ আনন্দ,উল্লাসে উদ্ভাসিত হয়ে উঠেছে পৌর এলাকার ভোটারেরা।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে,পৌর-নির্বাচনে ৪জন মেয়র প্রার্থী,মহিলা ও সাধারণ পদে কাউন্সিলর মিলে ৬৮জন প্রার্থীরা অংশ নেন। ৯টি ওয়ার্ড নিয়ে গঠিত চকরিয়া পৌরসভাতে মোট ভোটার সংখ্যা-৪৮হাজার৭২৪ভোট।তৎমধ্যে পুরুষ ভোটার ২৫হাজার৮৯৯জন আর মহিলা ভোটার ২২হাজার ৮২৫জন।এতে ৯টি ওয়ার্ডে ১৮টি ভোট কেন্দ্র রয়েছে ১৩৯টি বুথ।এতে সারাদিনে মোট কাস্টিং হয়-৩২,০০৩ভোট ও বাতিল ভোটের সংখ্যা-৭৪টি।

রির্টানিং কর্মকর্তা সৈয়দ শামসুল তাবরীজ ও সহকারী রির্টানিং কর্মকর্তা শহিদুল ইসলাম বলেন,করোনা সংক্রমণে চকরিয়া পৌরসভার নির্বাচনটি ২দফা স্হগিত হয়।পরে সংক্রমণ স্বাভাবিক হওয়ায় ২০ সেপ্টেম্বর নির্বাচন কমিশন কর্তৃক ঘোষিত তারিখ মতে ভোট গ্রহণ করা হয়েছে। তবে পৌরসভার ৯ ওয়ার্ডের ১৮টি কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ হিসেবে নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করার লক্ষে নির্বাচনী মাঠে ১২ জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও ১জন জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট সার্বক্ষণিকভাবে কাজ করেছেন।তাই আইন শৃংখলা দাযিত্বে ছিলেন ৪ প্লাটুন বিজিবি, র‌্যাবের ৬টি স্ট্রাইকিং ফোর্স, পুলিশের দুটি মোবাইল টিম ও স্ট্রাইকিং ফোর্স ও অতিরিক্ত পুলিশ মাঠে কাজ করেছেন।তাই উপজেলা প্রশাসনের পক্ষে থেকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Bangla Webs