মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০১:১০ অপরাহ্ন
শিরোনাম :
৪৫ কোটি টাকার রাস্তা আড়াই বছরেও শেষ হয়নি ৫ কিলোমিটার সড়ক সংস্কার খুটাখালীতে স্বাস্হ্য কমপ্লেক্সের সীমানা-প্রাচীরের একাংশ ভেঙ্গে পড়েঃআরো ভাঙ্গার সম্ভাবনা ১৯ উপজেলায় নির্বাচন স্থগিত! মাতারবাড়ীর “তৈয়্যবিয়া তাহেরিয়া সুন্নিয়া বালিকা দাখিল মাদ্রাসা”সুপার নিয়ম মানছেনা,রশিদ না কেটে টাকা আত্মসাৎ এর অভিযোগ! ধেয়ে আসছে ঘূর্ণিঝড়, আবহাওয়া অফিসের নতুন বার্তা কুতুবদিয়ায় দুই গ্রুপের সংঘর্ষে নিহত ১ আহত ৬ শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ কক্সবাজার জেলা শাখার পরিচিতি সভা সম্পন্ন ঈদগাঁওতে ফার্নিচার কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড -কোটি টাকার ক্ষয়ক্ষতি মহেশখালীর মাতারবাড়ীতে ২ শিক্ষার্থীকে বলাৎকারের অভিযোগ, অভিযুক্ত শিক্ষক লাপাত্তা ট্যুরিস্ট পুলিশের অভিযানে ছিনতাইকারী সহ আটক-৮

চকরিয়ায় ৬শত উপকারভোগী কৃষককে বিনামূল্য সার ও বীজ বিতরণে- এমপি জাফর আলম

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শনিবার, ৩ জুলাই, ২০২১
  • ২৫৭ বার পঠিত

জিয়াউল হক জিয়া,চকরিয়াঃ

কক্সবাজারের চকরিয়া উপজেলা প্রশাসনের কৃষি সম্প্রসারণ অধিদপ্তর কর্তৃক খরিপ-২/২০২০-২১ অর্থ বছরের হাইব্রিড ও উফশী আমন প্রণোদণা কর্মসূচীর আওতায় ৬শত জন উপকারভোগী কৃষকদের মাঝে বিনা মূল্য সার ও বীজ বিতরণ করা হয়েছে।

শনিবার (৩ জুলাই) সকাল ১১ টার সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ শামশুল তাবরীজ এর সভাপতিত্বে অর্থ কার্যালয়ে এসব বিতরণ করা হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথির স্বাগত বক্তব্যে চকরিয়া পেকুয়ার আসনের সংসদ সদস্য আলহাজ্ব জাফর আলম বিএ ( অনার্স)এমএ বলেন, বর্তমান সরকারের আমলে সারের জন্য কৃষককে কোন রকম কষ্ট করতে হয় না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার কৃষকবান্ধব ও কৃষকদরদী সরকার। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার দেশে সার ব্যবস্থাপনায় সুশাসন প্রতিষ্টা হয়েছে। সরকার একদিকে যেমন সারের পর্যাপ্ত সরবরাহ নিশ্চিত করছে, অন্যদিকে তেমনি চার দফায় সারের দামও অনেক কমিয়ে কৃষকের ক্রয় ক্ষমতার মধ্যে এনে দিয়েছে। ফলে, কৃষি উৎপাদনের সবচেয়ে গুরুত্বপূর্ণ উপকরণ- এই সারের জন্য কৃষককে এখন কোনরকম কষ্ট করতে হয় না। অথচ এই সার ব্যবস্থাপনায় বিএনপি ১৯৯১-৯৬ ও ২০০১-০৬ মেয়াদে ক্ষমতায় থাকাকালে দু’ বারই চরমভাবে ব্যর্থ হয়েছিল। তখন সারের জন্য কৃষককে দ্বারে দ্বারে ঘুরতে হয়েছিল, সারের দাবীতে কৃষকদেরকে আন্দোলন করতে হয়েছিল, এমন কি কৃষকদের প্রাণ দিতেও হয়েছিল বলে উল্লেখ করেন।

এ সময় চকরিয়া উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর কর্তৃক চকরিয়া উপজেলার ৬০০ জন উপকারভোগীর মধ্যে আমান ধানের প্রণোদনা বিতরণকালে দেখা যায়, প্রতিজন (কৃষক) উপকারভোগীর মাঝে হাইব্রিড-২ কেজির জন্য ডিএপি সার-২০ কেজি,এমওপি স্যার-১০ সার ও উফসী-৫ কেজির জন্য ডিএপি সার-১০ কেজি,এমওপি সার-১০ কেজি করে দেওয়া হয়।

এসময় উপস্থিত ছিলেন,চকরিয়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মুকসুদুল হক ছুট্টু, ভাইস চেয়ারম্যান জেসমিন চৌধুরী জেসি,উপজেলা কৃষি কর্মকর্তা এসএম নাসিম হোসেন, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা নাজমুল হোসেন,পেকুয়া উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি সাংবাদিক জহিরুল ইসলাম প্রমুখ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Bangla Webs