শনিবার, ২৫ মে ২০২৪, ০৯:১২ অপরাহ্ন
শিরোনাম :
কুতুবদিয়ায় দুই গ্রুপের সংঘর্ষে নিহত ১ আহত ৬ শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ কক্সবাজার জেলা শাখার পরিচিতি সভা সম্পন্ন ঈদগাঁওতে ফার্নিচার কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড -কোটি টাকার ক্ষয়ক্ষতি মহেশখালীর মাতারবাড়ীতে ২ শিক্ষার্থীকে বলাৎকারের অভিযোগ, অভিযুক্ত শিক্ষক লাপাত্তা ট্যুরিস্ট পুলিশের অভিযানে ছিনতাইকারী সহ আটক-৮ জনপ্রিয়তায় শীর্ষে তালেব আস্থার প্রতীক টেলিফোন বলছেন উপজেলাবাসী উখিয়ার লাল পাহাড়ে র‍‍্যাবের অভিযানে আরসা’র প্রধান সহ আটক-২ ২১ বছর পর মায়ের মৃত্যুর ক্ষতিপূরণ অনাথ শিশুকে বুঝিয়ে দিলেন ইঞ্জিনিয়ার সহিদুজ্জামান! খুটাখালীতে বালু উত্তোলনকারী নাম বাদ দিয়ে নিরহ লোকের নামে অপপ্রচার ছোট মহেশখালী রাহাতজান পাড়া জামে মসজিদের মাইক চুরি

চকরিয়ায় ১৮টি কেন্দ্রে ১২জন ম্যাজিষ্ট্রেটঃপ্রশাসনিক প্রস্তুতি সম্পূর্ণ

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : রবিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২১
  • ১৯১ বার পঠিত

জিয়াউল হক জিয়া:

করোনা সংক্রমণ বৃদ্ধিতে নিয়ন্ত্রণ প্রক্রিয়ায় চলছিল লকডাউন।যে কারণে কক্সবাজারের চকরিয়া পৌরসভার নির্বাচন ১১এপ্রিল ও ২১জুন দুই ধপে স্থগিত করা হয়েছিল।সম্প্রতি করোনা পরিস্থিতি স্বাভাবিক হওয়া ২০সেপ্টেম্বর (সোমবার) নির্বাচনের তারিখ ঘোষণা করে নির্বাচন কমিশন। চকরিয়া পৌর-নির্বাচনে ৪জন মেয়র প্রার্থী হলেও,২জন হেভিওয়েট প্রার্থী নাম আলোচনা উঠে আসছে।তারা হলেন,আ’লীগের মনোনিত নৌকা প্রতিকের প্রার্থী ও বর্তমান মেয়র মোঃআলমগীর চৌধুরী আর স্বতন্ত্রে নারিকেল গাছ প্রতিকের প্রার্থী জিয়াবুল হক। কিন্তু আগামী সোমবার এর পৌর নির্বাচনটি চ্যালেঞ্জিং নির্বাচন বলে দাবী করেন ভোটারা।তাই ভোট সুষ্ঠ হবে কিনা সন্দেহের শঙ্কায় শংঙ্কিত।এবারের প্রতিটি ভোট কেন্দ্র ঝুঁকিপূর্ণ হিসেবে আখ্যা দেনও ভোটারেরা।পৌর নির্বাচনে প্রথমবারের মত ডিজিটাল পদ্ধতিতে বা ইভিএমের মাধ্যমে ভোট অনুষ্ঠিত হবে।তাই ভোটারদের মাঝে নির্বাচনকে ঘিরে আতংক বিরাজ করছে। প্রশাসন সূত্রে জানা গেছে,চকরিয়া পৌরসভার ৯টি ওয়ার্ডের ১৮টি ভোট কেন্দ্রে রয়েছে।তাই প্রতিটি ভোট কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ বিবেচনা করে,উপজেলা প্রশাসন কর্তৃক অবাধ, সুষ্ঠ,নিরপেক্ষভাবে ভোট গ্রহণের জন্য সকল প্রকার প্রস্তুতি সম্পূর্ণ করা হয়েছে।প্রতিটি কেন্দ্রে বিপুল সংখ্যক র‌্যাব, বিজিবি ও পুলিশ মোতায়েন করা হবে।এছাড়া ১২ জন নির্বাহী ম্যাজিষ্ট্রেটের কঠোরতায় অনুষ্ঠিত হচ্ছে পৌর নির্বাচন।এতে কোন বলয় আর প্রলয় সৃষ্টির সুযোগ দেওয়া হবে না। চকরিয়া পৌরসভা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ শামসুল তাবরীজ বলেন,চকরিয়াতে সর্বপ্রথম ইভিএম মেশিনের মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।তাই ভোটের ধায্যদিনের পূর্বে মক ভোট গ্রহণের মধ্যে দিয়ে সচেতনতা বাড়ানো হয়েছে।এছাড়া অত্র পৌরসভায় ৯টি ওয়ার্ডে ১৮টি কেন্দ্র রয়েছে। উপজেলা প্রশাসন কর্তৃক সব কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়।তাই এই প্রথম ভোটের মাঠে ১২ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট মোতায়েন সহ, ৪ প্লাটুন বিজিবি, র‌্যাবের ৬টি স্ট্রাইকিং ফোর্স, পুলিশের দুটি মোবাইল টিম ও স্ট্রাইকিং ফোর্স ও অতিরিক্ত পুলিশ মাঠে কাজ করবে।
তিনি আরো বলেন,ভোট চলাকালীন কেন্দ্রে কেউ বাঁধা,বিঘ্নতা সহ গুলোযোগ সৃষ্টি করতে চাইলে মূর্হুতের জন্য ছাড় দেওয়া হবে না।বিধায় ভোটাররা যেন র্নিভয়ে ভোট দিতে পারে এমন প্রয়োজনীয় ব্যবস্থা প্রস্তুতি সম্পূর্ণ করা হয়েছে। উল্লেখ্য, চকরিয়া পৌরসভা নির্বাচনে চার মেয়র এবং মহিলা ও সাধারণ কাউন্সিলর পদে মিলে ৬৮ জন প্রার্থী অংশ নিচ্ছেন।এতে ভোটার সংখ্যা হল ৪৮ হাজার ৭২৪ জন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Bangla Webs