শনিবার, ২৫ মে ২০২৪, ০৮:১৫ অপরাহ্ন
শিরোনাম :
কুতুবদিয়ায় দুই গ্রুপের সংঘর্ষে নিহত ১ আহত ৬ শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ কক্সবাজার জেলা শাখার পরিচিতি সভা সম্পন্ন ঈদগাঁওতে ফার্নিচার কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড -কোটি টাকার ক্ষয়ক্ষতি মহেশখালীর মাতারবাড়ীতে ২ শিক্ষার্থীকে বলাৎকারের অভিযোগ, অভিযুক্ত শিক্ষক লাপাত্তা ট্যুরিস্ট পুলিশের অভিযানে ছিনতাইকারী সহ আটক-৮ জনপ্রিয়তায় শীর্ষে তালেব আস্থার প্রতীক টেলিফোন বলছেন উপজেলাবাসী উখিয়ার লাল পাহাড়ে র‍‍্যাবের অভিযানে আরসা’র প্রধান সহ আটক-২ ২১ বছর পর মায়ের মৃত্যুর ক্ষতিপূরণ অনাথ শিশুকে বুঝিয়ে দিলেন ইঞ্জিনিয়ার সহিদুজ্জামান! খুটাখালীতে বালু উত্তোলনকারী নাম বাদ দিয়ে নিরহ লোকের নামে অপপ্রচার ছোট মহেশখালী রাহাতজান পাড়া জামে মসজিদের মাইক চুরি

চকরিয়ায় শহীদ শেখ কামালের ৭২তম জন্মবার্ষিকী উদযাপন

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৫ আগস্ট, ২০২১
  • ২০১ বার পঠিত

চকরিয়া(কক্সবাজার) প্রতিনিধিঃ

কক্সবাজারের চকরিয়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জ্যেষ্ঠ পুত্র মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক এবং ক্রীড়া ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব শহীদ শেখ কামালের ৭২তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনে এক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

বৃহস্পতিবার (৫ আগষ্ট) সকাল ১০টার দিকে উপজেলা প্রশাসনের ‘মোহনা’ মিলনায়তনে এসভা অনুষ্ঠিত হয়েছে।

শহীদ শেখ কামালের জন্মবার্ষিকী উদযাপন অনুষ্ঠানের সভাপতিত্ব করেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ শামসুল তাবরীজ।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,চকরিয়া-পেকুয়া আসনের এমপি আলহাজ জাফর আলম(বিএ.অর্নাস.এমএ)।
বিশেষ অতিথি ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ফজলুল করিম সাঈদী ও মহিলা ভাইস চেয়ারম্যান জেসমিন হক জেসি চৌধুরী ।
উক্ত সভায় আরো উপস্থিত ছিলেন,উপজেলার মুক্তিযোদ্ধার নেতৃবৃন্দ, উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, রাজনৈতিক ও সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ প্রমূখ । মুনাজাতের মাধ্যমে অনুষ্ঠান শেষ করে বিনামূল্যে বিভিন্ন ফলজ ও বনজ গাছের চারাও বিতরণ করা হয়।

বক্তরা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জ্যেষ্ঠ পুত্র মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক এবং ক্রীড়া ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব শহীদ মুক্তিযোদ্ধা শেখ কামাল ১৯৪৯ সালের ৫ আগষ্ট গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্মগ্রহন করেন। ১৯৭৫ সালের ১৫ আগষ্ট ২৬ বছর বয়সী এ মুক্তিযুদ্ধের সংগঠক শেখ কামালকে পরিবারের অন্য সদস্যদের সাথে নির্মমভাবে হত্যা করা হয়েছি।

আরো উল্লেখ্য যে, শেখ কামাল ছাত্রলীগের একজন সংগ্রামী ও আদর্শবাদী কর্মী হিসেবে ৬৯-এর গণ অভ্যুথ্বান সহ মহান মুক্তিযুদ্ধে বীরত্বপূর্ণ ভুমিকা পালন করেন। শুধু তাই নয় তিঁনি স্বাধীন বাংলাদেশের প্রথম ওয়ার কোর্সে প্রশিক্ষণপ্রাপ্ত হয়ে মুক্তি বাহিনীতে কমিশন লাভ করেন ও মুক্তিযুদ্ধের প্রধান সেনাপতি জেনারেল ওসমানীর এডিসি হিসেবে দায়িত্ব পালন করেছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Bangla Webs