শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ০৫:১৮ অপরাহ্ন
শিরোনাম :
২১, ২৩ ও ২৫ জুলাইয়ের পরীক্ষা স্থগিত মহেশখালীতে পর্যটকের মরদেহ উদ্ধার কক্সবাজারে কোটা সংস্কার আন্দোলনকারীদের সাথে ছাত্রলীগের সংঘর্ষ,ভাংচুর অনির্দিষ্টকালের জন্য দেশের সকল ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের ঘোষণা দিয়েছে শিক্ষা মন্ত্রণালয় কুতুবদিয়ার মাছ ধরার ট্রলার ডুবি: মাঝিমাল্লা উদ্ধার মহেশখালীতে বিদ্যুৎস্পৃষ্টে গ্যারেজ মালিক মামুনের মৃত্যু মাতারবাড়ীতে ৫শ মেগাওয়াটের সৌরবিদ্যুৎ কেন্দ্র করবে ইন্দোনেশিয়া “অভিভাবকহীন সন্তানদের থেকে রাষ্ট্রও যেন মুখ ফিরিয়ে নিয়েছে” উত্তরণ মডেল স্কুল ও কলেজে কিশোর কিশোরীদের দক্ষতা উন্নয়নে স্কুল ও কলেজ পর্যায়ে জলবায়ু ন্যায্যতা ও লিঙ্গ ভিত্তিক সহিংসতা বিষয়ে সচেতনতামূলক সভা অনুষ্ঠিত রামুতে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নতুন ভবন ভিত্তি প্রস্তর স্থাপন করলেন হুইপ সাইমুম সরওয়ার কমল এমপি

চকরিয়ায় মুজিববর্ষের ঘর নির্মাণে বাঁধা ও হুমকি প্রদর্শনে গ্রেফতার-১

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শুক্রবার, ২৫ জুন, ২০২১
  • ৪৬৮ বার পঠিত

জিয়াউল হক জিয়াঃ

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষে ভূমিহীন জন্য বরাদ্ধকৃত জায়গায় ঘর নির্মাণ কাজে বাঁধা ও হুমকি প্রদর্শনের দায়ে আহমদ মিয়া (৪৫) নামের এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে।

বৃহস্পতিবার বিকালে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তানভীর হোসেন নেতৃত্বে মানিকপুর এলাকায় ভ্রাম্যমাণ অভিযান পরিচালনা করে ঘটনাস্থল থেকে তাকে গ্রেপ্তার করেছে।

আটককৃত আহমদ মিয়া(৪৫) উপজেলার মানিকপুর ১নম্বর ওয়ার্ডের মৃত আশরাফ মিয়ার পুত্র।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে,
চকরিয়া উপজেলায় ৩০০টি ভূমিহীন ও গৃহহীনদের জন্য দূর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়ের অর্থায়নে
প্রধানমন্ত্রীর আশ্রয়ন-২ প্রকল্পের আওতায়
বরাদ্ধকৃত সরকারি খাস জমিতে ঘর নির্মাণ করে আসছে উপজেলা প্রশাসন। এরই প্রেক্ষিতে সুরাজপুর-মানিকপুর ইউনিয়নের ১নম্বর ওয়ার্ডস্থ আশ্রয়ন প্রকল্পের এলাকায় ভূমিহীন পরিবারের জন্য ঘর নির্মাণকালে অতর্কিত ভাবে সরকারি কাজে বাঁধা দিয়ে ও সরকারি কর্মচারীদের হুমকি প্রদর্শনের মাধ্যমে অশোভন আচরণ করে ওই এলাকার মৃত আশরাফ মিয়া ছেলে আহমদ মিয়া ও তার পরিবারের সদস্যরা। বিষয়টি তাৎক্ষনিক ভাবে প্রশাসনের কর্মচারীরা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ শামসুল তাবরীজকে অবহিত করলে তিনি দ্রুত বিষয়টি আমলে নেন। পরে ইউএনও নির্দেশনায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তানভীর হোসেন নেতৃত্বে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করেন। ওই সময় ঘটনায় জড়িত থাকার দায়ে আহমদ মিয়া (৪৫) নামের এক ব্যক্তিকে ঘটনাস্থল থেকে গ্রেপ্তার করা হয়। অভিযানে চকরিয়া থানার এস আই গোলাম সরওয়ার নেতৃত্বে পুলিশের টিম, আনসার সদস্য ও কাকারা ইউনিয়নের ভূমি কর্মকর্তাসহ প্রশাসনের বিভিন্ন কর্মচারীরা অভিযানে অংশ নেন।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) তানভীর হোসেন বলেন, মুজিববর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীনদের ঘর নির্মাণ কাজে বাঁধা প্রদান করে ও সরকারি কর্মচারীদের হুমকি প্রদর্শন করার দায়ে এক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়। পরে ভ্রাম্যমান আদালত মাধ্যমে গ্রেপ্তারকৃত ব্যক্তি তার নিজের দোষ স্বীকার করার অপরাধে দন্ডবিধি ১৮৬০ এর আইনের ১৮৯ নং ধারা মোতাবেক দোষী সাব্যস্থ হওয়ায় তাকে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।

তিনি আরও বলেন, ঘর নির্মাণ কাজে বাঁধা প্রদান ও সরকারি কর্মচারীদের হুমকির ঘটনায় আরো অন্যান্য যেসব ব্যক্তি জড়িত রয়েছেন তাদের বিরুদ্ধে নিয়মিত মামলা রুজু করতে ইউনিয়ন ভূমি কর্মকর্তা (তহসিলদার) নির্দেশ দেয়া হয়েছে বলে তিনি জানান।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Bangla Webs