মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১২:৪৪ অপরাহ্ন
শিরোনাম :
৪৫ কোটি টাকার রাস্তা আড়াই বছরেও শেষ হয়নি ৫ কিলোমিটার সড়ক সংস্কার খুটাখালীতে স্বাস্হ্য কমপ্লেক্সের সীমানা-প্রাচীরের একাংশ ভেঙ্গে পড়েঃআরো ভাঙ্গার সম্ভাবনা ১৯ উপজেলায় নির্বাচন স্থগিত! মাতারবাড়ীর “তৈয়্যবিয়া তাহেরিয়া সুন্নিয়া বালিকা দাখিল মাদ্রাসা”সুপার নিয়ম মানছেনা,রশিদ না কেটে টাকা আত্মসাৎ এর অভিযোগ! ধেয়ে আসছে ঘূর্ণিঝড়, আবহাওয়া অফিসের নতুন বার্তা কুতুবদিয়ায় দুই গ্রুপের সংঘর্ষে নিহত ১ আহত ৬ শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ কক্সবাজার জেলা শাখার পরিচিতি সভা সম্পন্ন ঈদগাঁওতে ফার্নিচার কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড -কোটি টাকার ক্ষয়ক্ষতি মহেশখালীর মাতারবাড়ীতে ২ শিক্ষার্থীকে বলাৎকারের অভিযোগ, অভিযুক্ত শিক্ষক লাপাত্তা ট্যুরিস্ট পুলিশের অভিযানে ছিনতাইকারী সহ আটক-৮

চকরিয়ায় ভ্রাম্যমান আদালতের অভিযানে ৭টি মামলায় জরিমানা

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : রবিবার, ১১ এপ্রিল, ২০২১
  • ৫২১ বার পঠিত

জিয়াউল হক জিয়া

করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিতে ও বাজার মনিটরিংয়ে ৭টি মামলায় বিপরিতে জরিমানা আদায় করেন উপজেলা প্রশাসন।

শনিবার (১০এপ্রিল) বিকাল থেকে রাত ৯টা পর্যন্ত অভিযান পরিচালনা করেন চকরিয়া উপজেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার(ভুমি) মোঃতানভীর হোসেন।

সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.তানভীর হোসেন বলেন,
সরকারের নির্দেশনা মোতাবেক মানুষের
স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত ও কার্যকর করার লক্ষে
মাঠ পর্যায়ে বিকেল থেকে রাত ৯টা পর্যন্ত ভ্রাম্যমান আদালতের মাধ্যমে অভিযান পরিচালনা করা হয়। এসময় করোনা সংক্রমন প্রতিরোধে ও সরকারের নির্দেশনা না মেনে নিয়মের বাইরে চলাফেরা, দোকান খোলা রাখা, স্বাস্থ্যবিধি না মানা, মাস্ক পরিধান না করার অপরাধের দায়ে
ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ৭টি মামলার বিপরীতে ১১ব্যক্তিকে অর্থদণ্ড দিয়ে ৬ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

তিনি আরও বলেন, করোনা সংক্রমণ পরিস্থিতি দ্বিতীয় ঢেউ ও সংক্রমণের হার রোধকল্পে সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন ২০১৮ এর আলোকে চকরিয়া পৌরসভার বিভিন্ন পয়েন্টে এবং মার্কেটে করোনা প্রতিরোধে জোর তৎপরতা চালিয়ে মাঠে মনিটরিং করা হয়। এসময় আইন অমান্যকারীদের বিরুদ্ধে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে দায়ী ব্যক্তিদের অর্থদণ্ডে দন্ডিত করা হয়েছে। সরকারের নির্দেশিত আদেশ অমান্যকারীদের বিরুদ্ধে আরো কঠোর ভাবে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে তিনি জানান।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Bangla Webs