শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ০৭:২৬ অপরাহ্ন
শিরোনাম :
২১, ২৩ ও ২৫ জুলাইয়ের পরীক্ষা স্থগিত মহেশখালীতে পর্যটকের মরদেহ উদ্ধার কক্সবাজারে কোটা সংস্কার আন্দোলনকারীদের সাথে ছাত্রলীগের সংঘর্ষ,ভাংচুর অনির্দিষ্টকালের জন্য দেশের সকল ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের ঘোষণা দিয়েছে শিক্ষা মন্ত্রণালয় কুতুবদিয়ার মাছ ধরার ট্রলার ডুবি: মাঝিমাল্লা উদ্ধার মহেশখালীতে বিদ্যুৎস্পৃষ্টে গ্যারেজ মালিক মামুনের মৃত্যু মাতারবাড়ীতে ৫শ মেগাওয়াটের সৌরবিদ্যুৎ কেন্দ্র করবে ইন্দোনেশিয়া “অভিভাবকহীন সন্তানদের থেকে রাষ্ট্রও যেন মুখ ফিরিয়ে নিয়েছে” উত্তরণ মডেল স্কুল ও কলেজে কিশোর কিশোরীদের দক্ষতা উন্নয়নে স্কুল ও কলেজ পর্যায়ে জলবায়ু ন্যায্যতা ও লিঙ্গ ভিত্তিক সহিংসতা বিষয়ে সচেতনতামূলক সভা অনুষ্ঠিত রামুতে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নতুন ভবন ভিত্তি প্রস্তর স্থাপন করলেন হুইপ সাইমুম সরওয়ার কমল এমপি

চকরিয়ায় খড়ের গাদায় ও বসতঘরে দুর্বৃত্তের আগুন

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৬ অক্টোবর, ২০২১
  • ২০০ বার পঠিত

নিজস্ব প্রতিনিধি :

কক্সবাজারের চকরিয়ায় পূর্ব শত্রুতার জেরে প্রতিহিংসাবশত জন্নাতুল মোকা নামের এক বিধবা মহিলার খড়ের গাদায় আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা। খবর পেয়ে চকরিয়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের উদ্ধারকারী দল ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। এতে মহিলার খড়ের গাদা পুড়ে অন্তত ২০ হাজার টাকার ক্ষতি হয়েছে বলে তিনি দাবী করেন। এ ঘটনায় ভুক্তভোগী মহিলা বাদী হয়ে মঙ্গলবার রাতে থানায় অজ্ঞাতনামা একটি অভিযোগ দায়ের করেছে। মঙ্গলবার (২৬অক্টোবর) রাত ৩ টার দিকে চকরিয়া উপজেলার কৈয়ারবিল ইউনিয়নের ৯নম্বর ওয়ার্ডস্থ মধ্যম কৈয়ারবিল এলাকায় এ ঘটনা ঘটে। স্থানীয় এলাকাবাসী জানায়, মঙ্গলবার রাত ৩ টার দিকে মধ্যম কৈয়ারবিল এলাকার মৃত ফজল করিমের বসতঘরে হঠাৎ খড়ের গাদায় আগুন ও ধোঁয়া দেখে এলাকাবাসী তাদের ঘর থেকে বের হয়ে খড়ের আগুন নিভানোর চেষ্টা চালায়। পরে স্থানীয়রা চকরিয়া ফায়ার সার্ভিসের লোকজনকে খবর দেয়। ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে।চকরিয়া ফায়ার সার্ভিসের ষ্টেশন অফিসার কৈয়ারবিল এলাকায় খড়ের গাদায় আগুনে পুড়ে যাওয়ার বিষয়ে ঘটনার সত্যতা নিশ্চিত করেন।
ক্ষতিগ্রস্থ বিধবা মহিলা জন্নাতুল মোকা জানান, সোমবার রাত ১০টার দিকে আমি ও আমার পরিবারের অপরাপর সদস্যরা রাতে খাবার খেয়ে ঘুমিয়ে পড়ি। মঙ্গলবার রাত ৩টার দিকে আমার বসতঘরে স্থিত খড়ের গাদায় কে বা কারা আগুন দিয়ে জ্বালাইয়া দেয়। ওই সময় বসতঘরের চালে আগুন দেয়ারও চেষ্টা করে। আগুনের শিখার শব্দে ঘুম ভাঙলে তড়িঘড়ি করে ঘর থেকে বের হলে দেখতে পাই বসতঘরে স্থিত খড়ের গাদা আগুনে পুড়ে যাচ্ছে। এসময় চিৎকার করলে স্থানীয়রা এগিয়ে এসে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালায়। পরে ফায়ার সার্ভিসকে খবর দেয়া হলে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। তিনি আরও বলেন, চলতি বছরের ১৭ আগস্ট আমার স্বামীকে বাসা থেকে ডেকে নিয়ে মহাসড়কে হত্যা করা হয়। এ ঘটনায় বাদী হয়ে জি.আর মামলা নং-৪৯৭/২০২১ দায়ের করি। উক্ত মামলা আসামী আল মামুন তুষার, আবদুল হাকিম ছুট্টো ও আরমানকে গ্রেপ্তার করা হয়। পরে জামিনে বের হয়ে আসে। বর্তমানে মামলাটি তদন্তধীন রয়েছে। মূলত এ ঘটার শত্রুতার জের ধরে প্রতিহিংসাবশত আমার খড়ের গাদায় ও বসতঘরে চালে আগুন দেওয়া হয়েছে। এতে আমার ২০হাজার টাকার ক্ষতি সাধন হয়। তবে সময়মত ফায়ার সার্ভিসের উদ্ধার দল ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণ না করলে বাড়িসহ আগুনে পুড়ে সবকিছু ধ্বংস হয়ে যেত বলে তিনি জানান। এ ব্যাপারে চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ ওসমান গনি বলেন, ঘটনার বিষয়ে থানায় একটি অভিযোগ দেয়া হয়েছে। বিষয়টি তদন্তপূর্বক পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানায়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Bangla Webs