শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ০৫:৪৮ অপরাহ্ন
শিরোনাম :
২১, ২৩ ও ২৫ জুলাইয়ের পরীক্ষা স্থগিত মহেশখালীতে পর্যটকের মরদেহ উদ্ধার কক্সবাজারে কোটা সংস্কার আন্দোলনকারীদের সাথে ছাত্রলীগের সংঘর্ষ,ভাংচুর অনির্দিষ্টকালের জন্য দেশের সকল ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের ঘোষণা দিয়েছে শিক্ষা মন্ত্রণালয় কুতুবদিয়ার মাছ ধরার ট্রলার ডুবি: মাঝিমাল্লা উদ্ধার মহেশখালীতে বিদ্যুৎস্পৃষ্টে গ্যারেজ মালিক মামুনের মৃত্যু মাতারবাড়ীতে ৫শ মেগাওয়াটের সৌরবিদ্যুৎ কেন্দ্র করবে ইন্দোনেশিয়া “অভিভাবকহীন সন্তানদের থেকে রাষ্ট্রও যেন মুখ ফিরিয়ে নিয়েছে” উত্তরণ মডেল স্কুল ও কলেজে কিশোর কিশোরীদের দক্ষতা উন্নয়নে স্কুল ও কলেজ পর্যায়ে জলবায়ু ন্যায্যতা ও লিঙ্গ ভিত্তিক সহিংসতা বিষয়ে সচেতনতামূলক সভা অনুষ্ঠিত রামুতে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নতুন ভবন ভিত্তি প্রস্তর স্থাপন করলেন হুইপ সাইমুম সরওয়ার কমল এমপি

গাছ পড়ে আসবাব সহ বসতবাড়ী তছনছঃক্ষতি-৩ লাখ

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শনিবার, ৩১ জুলাই, ২০২১
  • ২৫৩ বার পঠিত

চকরিয়া(কক্সবাজার)প্রতিনিধিঃ

কক্সবাজারের চকরিয়ায় বৃষ্টি আর ধমকা হাওয়ার ছুটে মাদার ট্রি গর্জন গাছ গোড়ালী থেকে ভেঙ্গে বসতঘরের উপরে পড়ে ঘর সহ আসবাব পত্র ধুমুড়ে-মুচড়ে তছনছ হয়ে গেছে। তবে কোন লোকজন হতাহত হয়নি।

শনিবার(৩১জুলাই) সকাল সাড়ে ৮ টার দিকে উপজেলার খুটাখালী ইউনিয়নের ৩নং ওয়ার্ডের পূর্ব বাক্কুম পাড়া এলাকায় এ র্দূঘটনার ঘটে।

র্দুঘটনা কবলিত বাড়ীর মালিক ওই এলাকার মৃত বাচা মিয়ার পুত্র মো হামিদ।

সরেজমিনে গেলে দেখা যায়,কক্সবাজার উত্তর বনবিভাগের ফুলছড়ি রেঞ্জের অধীন চকরিয়াস্হ মেদাকচ্ছপিয়া বনবিটের বনভূমিতে ছিড়ে-ছেটে থাকা শর্তবর্ষী মাদার ট্রি গর্জন গাছ ধমকা হাওয়ার ফলে গাছের গোড়ালী থেকে ভেঙ্গে বসতঘরের উপরে পড়ে আসবাব সহ ধুমুড়ে-মুছড়ে সবকিছু তছনছ হয়ে গেছে। তবে গাছটির গোড়ালী থেকে গাছের ভিতরে অংশ পোকা-মাকড় খেয়ে সম্পূর্ণ ডুর হয়ে যাওয়ায় ধমকা হাওয়াতে গাছটি পড়ে গেছে।

এবিষয়ে অত্র ওয়ার্ডের মেম্বার ও প্যানেল চেয়ারম্যান আব্দুল আওয়াল জানান,গাছটির নিচের গোড়ালী গাছ পোকামাকড় খেয়ে ডুর করে ফেলায় সকালের প্রচন্ড বৃষ্টি আর ধমকা হাওয়াতে গাছটি ভেঙে হামিদের ঘরের উপরে পড়ে আসবাব সহ ২টি ঘর ভেঙে তছনছ হয়ে গেছে। এতে আনুমানিক ৩ লাখ টাকার ক্ষতিসাধন হয়েছে।

এবিষয়ে ফুলছড়ি রেঞ্জ কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মাজহারুল ইসলাম বলেন,গাছ পড়ে ঘর ভেঙে গেছে বলে খবর পেয়ে,মেদাকচ্ছপিয়া বনবিটের স্টাপ এফজি শাহীন পাঠিয়ে ছিলাম। তিনি বলেছে,গাছটির নিচে পোকামাকড় খেয়ে ডুর হয়ে যায়। ফলে ধমকাতে গাছ পড়ে গেছে।এতে কারো দোষ নেই।বিধায় গাছটি সংশ্লিষ্ট বনবিটে নিয়ে আসার প্রক্রিয়া চলছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Bangla Webs