মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০৯:৩৯ অপরাহ্ন
শিরোনাম :
কক্সবাজারে ‘মাদক প্রতিরোধে সামাজিক আন্দোলনের গুরুত্ব’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত রামুতে ৮টি মাধ্যমিক বিদ্যালয়ের অংশগ্রহনে দুর্নীতি বিরোধী বিতর্ক প্রতিযোগিতা উদ্বোধন ঢাকায় এসি বিস্ফোরণ: জীবন যুদ্ধে হেরে গেলেন মহেশখালী মাতারবাড়ীর আবদুল মান্নান মহেশখালীতে টমটম চাপায় দিনমজুর রফিক গুরুতর আহত শফি অবৈধ মালামাল নিয়ে দুবাই কারাগারে বন্দি মোরশেদ এ শিরোনামে বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত বিভ্রান্তিমুলক সংবাদের প্রতিবাদ আলোকিত মেধাবিকাশ স্বর্ণপদক বৃত্তি পরীক্ষায় মহেশখালী কে.জি এর শিক্ষার্থী আলিয়া ট্যালেন্টপুলে বৃত্তি লাভ মিয়ানমারের সীমান্ত এলাকা উখিয়ায় একাধিক অস্থায়ী পশুরহাট! ওয়াটারকিপার অ্যালায়েন্সের নির্বাহী পরিষদের সদস্য নির্বাচিত হলেন শরীফ জামিল। নিখোঁজ সংবাদ কিশলয় আদর্শ শিক্ষা নিকেতন এর ম্যানেজিং কমিটির নির্বাচন সম্পন্ন

খুরুশকুল নতুন রাস্তার মাথা এলাকায় সন্ধ্যা নামতেই ছিনতাই আতঙ্কে পথচারীরা,আইনশৃঙ্খলা রক্ষা বাহিনীর হস্তক্ষেপ কামনা সচেতন মহলের

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারী, ২০২৪
  • ২৮১ বার পঠিত

সদর প্রতিনিধি,কক্সবাজার:
কক্সবাজার পৌর এলাকার”নতুন রাস্তার মাথা”নামক স্থানে সন্ধ্যা নামার সাথে সাথেই প্রতিনিয়ত চুরি,ডাকাতির ঘটনা ঘটেছে। এতে চরম নিরাপত্তাহীনতায় ভুগছে পথচারী, স্কুল- কলেজগামী শিক্ষার্থীসহ ব্যবসায়ীমহল।

কক্সবাজার সিটি কলেজের এক শিক্ষার্থী জানান,গত ১৩ ই ফেব্রুয়ারী প্রাইভেট পড়ে বাড়ি যাওয়ার জন্য খুরুশকুল নতুন রাস্তার মাথা থেকে টমটম উঠি,এরপর একটু যেতে না যেতেই টমটমে সিগন্যাল দিয়ে উঠে পড়ে একটি ছিনতাইকারী চক্র।এরপর তারা আমাকে ছুরি বের করে পকেটে থাকা একটি স্মার্ট ফোন ও ৭০০ টাকা হাতিয়ে নেয় এবং ঘটনার বিষয়ে কাউকে জানালে প্রাণনাশের হুমকি দেয়।

শুধুমাত্র একটি ঘটনায় শেষ নই,গত ১৮ ই ফেব্রুয়ারী প্রতিদিনের ন্যায় কক্সবাজার বাজারঘাটায় অবস্হিত শাহ গদি এন্ড ইলেকট্রনিক স্টোরের দীপ্ত বড়ুয়া ও তরিকুল ইসলাম নামের দুই কর্মচারী বাড়ি ফেরার পথে নাসের কমপ্লেক্সের সামনে তিনজনের একটি ছিনতাইকারী দল পথ আটকিয়ে মারধর করে দুটি মোবাইল ও নগদ অর্থ চিনিয়ে নেয়। এ ধরনের চুরি- চিনতাইয়ের মতো ঘটনা প্রতিনিয়ত ঘটছে খুরুশকুল নতুন রাস্তার মাথা ও তার প্বার্শবর্তী অলিগলিতে।
সচেতনমহলের দাবি, খুরুশকুল নতুন রাস্তার মাথায় চুরি ছিনতাই ও কিশোর গ্যাংয়ের দৌরাত্ম্য ঠেকাতে আইনশৃঙ্খলা রক্ষা বাহিনীর বাড়তি নজরদারি বাড়ানোর দরকার।
এ বিষয়ে খুরুশকুল নতুন রাস্তা মাথা ব্যবসায়ী ও সমাজ পরিচালনা কমিটির সভাপতি মোরশেদ হোসাইন তানিম জানান, খুরুশকুল নতুন রাস্তা মাথা এলাকায় দিনদিন চুরি চিনতাইয়ের মতো ঘটনা ঘটেছে। ইতিমধ্যে স্হানীয় ব্যবসায়ী ও সমাজ পরিচালনা কমিটির পক্ষ থেকে তিনজন নৈশ প্রহরী নিয়োগ প্রদান করেছি,নিয়োগপ্রাপ্ত নৈশ প্রহরীরদের পাশাপাশি ব্যবসায়ী সমাজ এসব অপরাধীদের নির্মূল করতে সাধ্যমত কাজ করছে।তবে রাস্তার মাথা যেসব অপরাধগুলো সংঘটিত হচ্ছে তা রোধ করা আমাদের একার পক্ষে সম্ভব না। এসব সমস্যার স্হায়ী সমাধানের লক্ষ্যে ইতিমধ্যে কক্সবাজার সদর মডেল থানার অফিসার ইনচার্জ রকিবুজ্জমান সাহেবের সাথে খুরুশকুল নতুন রাস্তার মাথা ব্যবসায়ী ও সমাজ পরিচালনা কমিটির নেতৃবৃন্দের সাথে কথা হয়েছে এবং আমরা ওসি মহোদয়ের নিকট স্হায়ী পুলিশ বক্স স্হাপনের জন্য একটি লিখিত দাবী প্রদান করেছি। তিনিও আমাদের প্রশাসনিকভাবে সাহায্য সহযোগীর আশ্বাস প্রদান করেছেন।

এ বিষয়ে কক্সবাজার সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রকিবুজ্জমানের সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলে ফোন রিসিভ না করায় বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Bangla Webs