মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০৮:৩১ অপরাহ্ন
শিরোনাম :
কক্সবাজারে ‘মাদক প্রতিরোধে সামাজিক আন্দোলনের গুরুত্ব’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত রামুতে ৮টি মাধ্যমিক বিদ্যালয়ের অংশগ্রহনে দুর্নীতি বিরোধী বিতর্ক প্রতিযোগিতা উদ্বোধন ঢাকায় এসি বিস্ফোরণ: জীবন যুদ্ধে হেরে গেলেন মহেশখালী মাতারবাড়ীর আবদুল মান্নান মহেশখালীতে টমটম চাপায় দিনমজুর রফিক গুরুতর আহত শফি অবৈধ মালামাল নিয়ে দুবাই কারাগারে বন্দি মোরশেদ এ শিরোনামে বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত বিভ্রান্তিমুলক সংবাদের প্রতিবাদ আলোকিত মেধাবিকাশ স্বর্ণপদক বৃত্তি পরীক্ষায় মহেশখালী কে.জি এর শিক্ষার্থী আলিয়া ট্যালেন্টপুলে বৃত্তি লাভ মিয়ানমারের সীমান্ত এলাকা উখিয়ায় একাধিক অস্থায়ী পশুরহাট! ওয়াটারকিপার অ্যালায়েন্সের নির্বাহী পরিষদের সদস্য নির্বাচিত হলেন শরীফ জামিল। নিখোঁজ সংবাদ কিশলয় আদর্শ শিক্ষা নিকেতন এর ম্যানেজিং কমিটির নির্বাচন সম্পন্ন

কোস্ট গার্ডের অভিযানে সেন্টমার্টিনে বিপুল পরিমাণ সামুদ্রিক প্রবাল ও ঝিনুক উদ্ধার

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : সোমবার, ১৫ এপ্রিল, ২০২৪
  • ৩০ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক:

বাংলাদেশের সর্বদক্ষিণে কক্সবাজার জেলার টেকনাফের সেন্টমার্টিনে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ সামুদ্রিক প্রবাল ও ঝিনুক উদ্ধার করেছে কোস্ট গার্ডের সদস্যরা।

বাংলাদেশ কোস্ট গার্ড পূর্ব জোনের মিডিয়া কর্মকর্তা মো. সুয়াইব বিকাশ গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে টেকনাফ সেন্টমার্টিনের ছেড়া দ্বীপ থেকে সামুদ্রিক প্রবাল ও ঝিনুক কক্সবাজার পাচার করা হবে। এমন সংবাদের ভিত্তিতে বিসিজি স্টেশন সেন্টমার্টিন কর্তৃক ছেড়া দ্বীপ এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়। অভিযান চলাকালীন সময় টেকনাফ সেন্টমার্টিন ছেড়াদ্বীপে কেয়াবনের ভিতর পাচারের উদ্দেশ্যে বস্তা অভিনব কায়দায় লুকিয়ে রাখা হয়। পরবর্তীতে কোস্টগার্ড সদস্যরা তল্লাশি চালিয়ে পরিত্যাক্ত অবস্থায় ৩০ বস্তা সামুদ্রিক প্রবাল ও ঝিনুক উদ্ধার করতে সক্ষম হয়।

তিনি আরো জানান, জব্দকৃত সামুদ্রিক প্রবাল ও ঝিনুক যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে সেন্টমার্টিন পরিবেশ অধিদপ্তর এর প্রতিনিধি মো. আব্দুল আজিজ, সুপারভাইজার এর নিকট হস্তান্তর করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Bangla Webs