সোমবার, ২৪ জুন ২০২৪, ১১:৫৬ পূর্বাহ্ন
শিরোনাম :
মহেশখালীতে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বর্ণাঢ্য র‍্যালি মাতারবাড়ীতে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে উপজেলা চেয়ারম্যান জয়নাল আবেদীনের ত্রাণ সামগ্রী বিতরণ মহেশখালী প্রেসক্লাবে প্রয়াত সাংবাদিক শফিকুল্লাহ খানের স্মরণে দোয়া মাহফিল কক্সবাজার পৌরশহরে বাদশাঘোনায় পাহাড় ধ্বসে ঘুমন্ত অবস্থায় স্বামী-স্ত্রীর মুৃত্যু! ছোট মহেশখালীতে নিখোঁজ মা-ভাইয়ের সন্ধান পেতে সন্তানের আকুতি খোন্দকারপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রাক্তন শিক্ষার্থীদের পুনর্মিলনী অনুষ্ঠিত বর্ষার শুরুতেই কক্সবাজারের উখিয়ায় দুটি রোহিঙ্গা ক্যাম্পে পাহাড়ধস,নিহত-১১ কক্সবাজারে ‘মাদক প্রতিরোধে সামাজিক আন্দোলনের গুরুত্ব’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত রামুতে ৮টি মাধ্যমিক বিদ্যালয়ের অংশগ্রহনে দুর্নীতি বিরোধী বিতর্ক প্রতিযোগিতা উদ্বোধন ঢাকায় এসি বিস্ফোরণ: জীবন যুদ্ধে হেরে গেলেন মহেশখালী মাতারবাড়ীর আবদুল মান্নান

কুতুবদিয়ার সাবেক ফ্রীডম পার্টির নেতা আওরঙ্গজেবকে আ: লীগ থেকে বহিষ্কার ও সুষ্ঠু বিচার নিশ্চিত করুন-কক্সবাজারে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে সাংবাদিক নেতারা

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪
  • ৪১ বার পঠিত

সংবাদ বিজ্ঞপ্তি:

কুতুবদিয়ায় সাংবাদিক মিজানুর রহমানকে হত্যার উদ্যেশ্যে হামলার ঘটনায় সুষ্ঠু বিচার, সকল আসামীকে গ্রেফতার এবং হামলার নেতৃত্বদানকারী কুতুবদিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি, সাবেক ফ্রীডম পার্টির নেতা, চিহ্নিত সন্ত্রাসী বাহিনীর প্রধান আওরঙ্গজেবকে আওয়ামী লীগ থেকে বহিষ্কারের দাবিতে বিশাল মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার ( ২৩ এপ্রিল) দুপুর ১২টায় কক্সবাজার সাংবাদিক ফেডারেশন (সিএসএফ) ও সদর উপজেলা প্রেসক্লাব কক্সবাজার এবং কুতুবদিয়া কর্মরত সাংবাদিকদের যৌথ উদ্যােগে কক্সবাজার কোর্ট বিল্ডিং চত্বরে সামনে এ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

কক্সবাজার সাংবাদিক ফেডারেশন এর সভাপতি এবং দৈনিক একাত্তর পত্রিকার সম্পাদক রুহুল আমিন সিকদার এর সভাপতিত্বে মানববন্ধন এবং প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক মুজিবুল হক এর সঞ্চালনায় অনুষ্ঠিত মানববন্ধন এবং প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাবেক দপ্তর সম্পাদক আবু হেনা মোস্তফা কামাল, বাংলাদেশ মফস্বল ইউনিয়ন সাংবাদিক (বিএমইউজে) এর কক্সবাজার জেলা শাখার সাধারণ সম্পাদক মো. শহিদুল্লাহ, দৈনিক সকালের কক্সবাজার পত্রিকার সম্পাদক এবং কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক ফরহাদ ইকবাল, কক্সবাজার সাংবাদিক ফেডারেশন এর সাধারণ সম্পাদক এবং দৈনিক সকালের কক্সবাজার এর নির্বাহী সম্পাদক মহসীন শেখ, সদর উপজেলা প্রেসক্লাব এর সভাপতি ও কক্সবাজার সাংবাদিক ফেডারেশন এর সাংগঠনিক সম্পাদক আরিফ উল্লাহ নূরী, সী ওয়ার্ড টেরিটোরিয়াল নিউজের প্রধান নির্বাহী তৌহিদুল ইসলাম তোহা, সদর উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নুরুল আলম সিকদার, কুতুবদিয়া উপজেলা আওয়ামী লীগের তৃণমূল এর ত্যাগী নেতা রেজাউল করিম ও কক্সবাজার সাংবাদিক ফেডারেশন এর উপ-দপ্তর সম্পাদক এ আর মোবারক হোছেন প্রমূখ।

এ সময় উপস্থিত ছিলেন, সিনিয়র সাংবাদিক ইমাম খাইর ও জামাল হোসাইন, কক্সবাজার সাংবাদিক ফেডারেশন এর যুগ্ম সাধারণ সম্পাদক ও দৈনিক গণসংযোগ পত্রিকার বার্তা সম্পাদক সিরাজুল ইসলাম, সংগঠনের নির্বাহী সদস্য শাহেদ মিজান, মিজানুর রহমান, জেলা প্রেস ক্লাব এর অর্থ সম্পাদক জাহেদ হোসেন, সাংবাদিক নাজমা সুলতানা রুমা, আব্দু শুক্কুর সহ-সভাপতি সদর উপজেলা প্রেস ক্লাব, ইয়াসিন আরাফাত, জিয়াউল হক জিয়া, রায়হান উদ্দিন, মোহাম্মদ নোমান, খোরশেদ আলম, সায়েক আহমেদ, ফরিদ মিয়া, আবসার কামাল, মিজানুর রহমান, ওসমান গনী ইলি, ফরিদ উদ্দিন, সরওয়ার হোসেন মানিক, মইন উদ্দিন মুরাদ, জলবায়ু ক্লাবের প্রতিষ্ঠাতা শান্ত নূর, ইমরান ও কায়ছার সিকদার প্রমূখ।

বক্তারা এ সময় হামলার ঘটনায় ক্ষোভ ও নিন্দা প্রকাশ করে বলেন, জড়িত সাবেক ফ্রীডম পার্টির নেতা আওরঙ্গজেবকে আগামী একসপ্তাহের মধ্যে উপজেলা আওয়ামী লীগের সভাপতি পদ সহ দলের ন্যুন্যতম সদস্য পদ থেকে বহিষ্কার ও জামিন বাতিল করে কারাগারে প্রেরণ সহ ঘটনায় জড়িত সকল আসামীকে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

মানববন্ধনে দৈনিক সকালের কক্সবাজারের সম্পাদক ও কক্সবাজার সাংবাদিক ইউনিয়ন এর সাংগঠনিক সম্পাদক ফরহাদ ইকবাল বলেন, ঘটনার পরে হামলার শিকার সাংবাদিক মিজানুর রহমান থানায় বাদী হয়ে নয়জনের নাম উল্লেখ করে মামলা করেন। গত রবিবার (২১ এপ্রিল) ভোরে পুলিশ প্রধান আসামি কুতুবদিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আওরঙ্গজেব মাতবর ও তাঁর ভাই মোজাহিদুল ইসলাম সেলিমকে গ্রেপ্তার করতে সক্ষম হয়েছে পুলিশ। তবে কোন এক অদৃশ্য কারণে ঘটনার মূল নায়ক আওরঙ্গজেব ও তার ভাই একদিনের মাথায় জামিনে জেল থেকে বের হয়ে আসেন। একের পর এক আওয়ামী লীগের ত্যাগী নেতাকর্মী এবং সরকারি কর্মকর্তার উপর হামলা চালিয়ে বেপরোয়া হয়ে উঠেছেন আওরঙ্গজেব। সাবেক ফ্রীডম পার্টির নেতা আওরঙ্গজেবকে আওয়ামী লীগের সভাপতি পদ থেকে বহিষ্কার ও জামিন বাতিল করে কারাগারে পাঠানোসহ জড়িত সকল আসামীকে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তিনি। অন্যথায় আওয়ামী লীগের সুনাম ক্ষুন্ন হবে বলেও মন্তব্য করেছেন তিনি।

উল্লেখ্য,কুতুবদিয়া কৈয়ারবিল ইউনিয়নের মলমচর এলাকায় একটি অসহায় পরিবারের সদস্যদের উপর হামলাসহ তাদের লাশের মাংস খুজে না পাওয়ার প্রকাশ্যে হুমকির একটি ভিডিও প্রচার করায় বাংলাদেশ প্রতিদিন ও এশিয়া টেলিভিশনের প্রতিনিধি মো. মিজানুর রহমানকে দিনদুপুরে পিটিয়ে হত্যাচেষ্টা করেন। এসময় স্থানীয় সাংবাদিক ও প্রত্যক্ষদর্শীরা উদ্ধার করে কুতুবদিয়া হাসপাতালে ভর্তি করেন। পরবর্তীতে আঘাত গুরুতর হওয়ায় কক্সবাজার সদর হাসপাতালে প্রেরন করা হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Bangla Webs