মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০৯:৫৭ অপরাহ্ন
শিরোনাম :
কক্সবাজারে ‘মাদক প্রতিরোধে সামাজিক আন্দোলনের গুরুত্ব’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত রামুতে ৮টি মাধ্যমিক বিদ্যালয়ের অংশগ্রহনে দুর্নীতি বিরোধী বিতর্ক প্রতিযোগিতা উদ্বোধন ঢাকায় এসি বিস্ফোরণ: জীবন যুদ্ধে হেরে গেলেন মহেশখালী মাতারবাড়ীর আবদুল মান্নান মহেশখালীতে টমটম চাপায় দিনমজুর রফিক গুরুতর আহত শফি অবৈধ মালামাল নিয়ে দুবাই কারাগারে বন্দি মোরশেদ এ শিরোনামে বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত বিভ্রান্তিমুলক সংবাদের প্রতিবাদ আলোকিত মেধাবিকাশ স্বর্ণপদক বৃত্তি পরীক্ষায় মহেশখালী কে.জি এর শিক্ষার্থী আলিয়া ট্যালেন্টপুলে বৃত্তি লাভ মিয়ানমারের সীমান্ত এলাকা উখিয়ায় একাধিক অস্থায়ী পশুরহাট! ওয়াটারকিপার অ্যালায়েন্সের নির্বাহী পরিষদের সদস্য নির্বাচিত হলেন শরীফ জামিল। নিখোঁজ সংবাদ কিশলয় আদর্শ শিক্ষা নিকেতন এর ম্যানেজিং কমিটির নির্বাচন সম্পন্ন

কুতুবদিয়ায় সাংবাদিক মারধরের ঘটনার মামলায় চেয়ারম্যান আজমগীরের জামিন আবেদন নামঞ্জুর

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪
  • ৭৯ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক,কক্সবাজার:

কুতুবদিয়ায় বাংলাদেশ প্রতিদিনন ও এশিয়ান টেলিভিশনের প্রতিনিধি এবং দৈনিক রূপালী সৈকতের স্টাফ রিপোর্টার সাংবাদিক মিজানুর রহমানকে মারধরের ঘটনার ২য় আসামি আজমগীর খান মাতবরের জামিন নামঞ্জুর করেছেন আদালত। বুধবার দুপুরে উপজেলার কৈয়ারবিল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আ’লীগের সভাপতি আজমগীর খান মাতবরের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন কুতুবদিয়া সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালত।

জানা যায়, আজমগীর খান মাতবর জামায়াতের একজন সংক্রিয় নেতা ছিলেন। এখনও জামায়াতের বায়তুল মালে চাঁদা দেন তিনি। পরবর্তীতে আওয়ামী লীগ সরকার গঠনের পর নিজেকে বাঁচাতে কৌশলে আ’লীগে যোগদান করেন। তখন থেকে আ’লীগের ত্যাগী নেতাদের নির্মূল করার মিশনে লিপ্ত হয়। পাশাপাশি জমি দখলদার বাহিনী, মাদক কারবারি, ডাকাতি, অপহরণ সহ দ্বীপের বিভিন্ন অপরাধ কর্মকান্ডে জড়িত অপরাধীদের আশ্রয়দাতা হিসেবেও কাজ করতেন। এছাড়াও সরকারের সুনাম নষ্ট করতে ইউনিয়ন পরিষদের বিভিন্ন বরাদ্দ আত্মসাৎ এবং অতিদরিদ্রদের জন্য কর্মস্থান কর্মসূচী উপকারভোগীদের তালিকায় আজমগীর খান মাতবরের নিজের লবণ মাঠের চাষীদের অন্তভূক্ত করা হয়েছে বলেও জানা যায়।

নামপ্রকাশের অনিচ্ছুক ওই ইউনিয়নের আওয়ামীলীগ নেতারা বলেন, কৈয়ারবিল ইউনিয়ন আ’লীগের কমিটি গুলো তারা ভিন্ন আদর্শের লোকজন দিয়ে পদবি দখল করে রেখেছে। সভাপতি আওরঙ্গজেব মাতবর ও তার ভাই আজমগীর খান মাতবর এ ইউনিয়নের আ’লীগকে কবর দিয়েছে। যার কারণে তাদের এ করুণ দশায় এত বড় সংগঠনের পক্ষ থেকে একটি বিক্ষোভ মিছিলও বের করা সম্ভব হয়নি দাবি করেন তারা।

এদিকে, সাংবাদিক মারধরের ঘটনায় উপজেলা আ’লীগের সভাপতি আওরঙ্গজেব মাতবর ও সন্ত্রাসী মোজাহিদুল ইসলাম সেলিমকে আটকের একদিন পরে জামিন দেওয়ায় হতাশ হয়েছে দ্বীপের সচেতন মহল। তারা জানান, এ ব্যাপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে কঠোর পদক্ষেপ নিতে হবে। তা নাহলে অপরাধীরা পার পেয়ে যাবে।

উল্লেখ, গত শুক্রবার কৈয়ারবিল ইউনিয়নের মলমচর এলাকায় এক অসহায় পরিবারের দোকান দখলের সময় লাশের মাংস খুজে না পাওয়ার প্রকাশ্য হুমকির ভিডিও প্রকাশের জের ধরে সাংবাদিক মিজানুর রহমানকে মারধর করে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Bangla Webs