শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ০৬:৪৬ অপরাহ্ন
শিরোনাম :
২১, ২৩ ও ২৫ জুলাইয়ের পরীক্ষা স্থগিত মহেশখালীতে পর্যটকের মরদেহ উদ্ধার কক্সবাজারে কোটা সংস্কার আন্দোলনকারীদের সাথে ছাত্রলীগের সংঘর্ষ,ভাংচুর অনির্দিষ্টকালের জন্য দেশের সকল ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের ঘোষণা দিয়েছে শিক্ষা মন্ত্রণালয় কুতুবদিয়ার মাছ ধরার ট্রলার ডুবি: মাঝিমাল্লা উদ্ধার মহেশখালীতে বিদ্যুৎস্পৃষ্টে গ্যারেজ মালিক মামুনের মৃত্যু মাতারবাড়ীতে ৫শ মেগাওয়াটের সৌরবিদ্যুৎ কেন্দ্র করবে ইন্দোনেশিয়া “অভিভাবকহীন সন্তানদের থেকে রাষ্ট্রও যেন মুখ ফিরিয়ে নিয়েছে” উত্তরণ মডেল স্কুল ও কলেজে কিশোর কিশোরীদের দক্ষতা উন্নয়নে স্কুল ও কলেজ পর্যায়ে জলবায়ু ন্যায্যতা ও লিঙ্গ ভিত্তিক সহিংসতা বিষয়ে সচেতনতামূলক সভা অনুষ্ঠিত রামুতে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নতুন ভবন ভিত্তি প্রস্তর স্থাপন করলেন হুইপ সাইমুম সরওয়ার কমল এমপি

কক্সবাজার আসবো মহেশখালীর পান খেতে-ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী শেখ হাসিনা

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বুধবার, ১২ জুন, ২০২৪
  • ৫৫ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক,কক্সবাজার:
দেশের বিভিন্ন ধর্মীয় উৎসবসহ সামাজিক রীতি, বিয়ে-শাদিতে মিষ্টি পানের খ্যাতির পাশাপাশি দেশেই প্রচুর চাহিদা রয়েছে। কক্সবাজার জেলার মহেশখালী মিষ্টি পানের জন্য বিখ্যাত। সেই মিষ্টি পানের কথা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘আমি কক্সবাজার আসবো মহেশখালীর পান খেতে।’ মঙ্গলবার (১১ জুন) সকালে কক্সবাজারের ঈদগাঁও পূর্ব দরগাহ পাড়া আশ্রয়ণ প্রকল্পে ভিডিও কনফারেন্সে যুক্ত হলে প্রধানমন্ত্রীকে কক্সবাজার বেড়াতে আসার আমন্ত্রণ জানান কক্সবাজার জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরান।

জবাবে প্রধানমন্ত্রী বলেন, কক্সবাজার তিনি আসবেন মহেশখালীর পান খেতে। এসময় প্রধানমন্ত্রী বলেন, দইজ্জ্যার চরে আসবো পান খেতে। এর আগে ২০২২ সালে ৭ ডিসেম্বর শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে জেলা আওয়ামীলীগ আয়োজিত জনসভায় মহেশখালীর পান খেতে চেয়েছিলেন প্রধানমন্ত্রী। উক্ত অনুষ্ঠানে আওয়ামীলীগ নেতৃবৃন্দ সংসদ সদস্য প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সমুদ্র জনপদের মহেশখালী-কুতুবদিয়ার সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক। তিনি বলেন, বিভিন্ন সময়ে প্রধানমন্ত্রী মহেশখালীর মিষ্টি পানের প্রশংসা করে বক্তব্য দিয়েছেন, এতেই প্রমাণ করে প্রধানমন্ত্রী মহেশখালীর প্রতি কতোটা আন্তরিক। মহেশখালীর মানুষ ধন্য প্রধানমন্ত্রীর এই উচ্চারণে।
উল্লেখ্য, আকারে ছোট হলেও স্বাদে অনন্য হওয়ায় সারা দেশেই কদর রয়েছে দেশের এক মাত্র বিচ্ছিন্ন দ্বীপ কক্সবাজারের মহেশখালী উপজেলার মিষ্টি পানের কদর। এ পান ট্রাক বোঝাই করে দেশের বিভিন্ন স্থানে সরবরাহ করেন। দেশের বাইরেও রপ্তানি হয় পান।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Bangla Webs