মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০৯:৫৫ অপরাহ্ন
শিরোনাম :
কক্সবাজারে ‘মাদক প্রতিরোধে সামাজিক আন্দোলনের গুরুত্ব’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত রামুতে ৮টি মাধ্যমিক বিদ্যালয়ের অংশগ্রহনে দুর্নীতি বিরোধী বিতর্ক প্রতিযোগিতা উদ্বোধন ঢাকায় এসি বিস্ফোরণ: জীবন যুদ্ধে হেরে গেলেন মহেশখালী মাতারবাড়ীর আবদুল মান্নান মহেশখালীতে টমটম চাপায় দিনমজুর রফিক গুরুতর আহত শফি অবৈধ মালামাল নিয়ে দুবাই কারাগারে বন্দি মোরশেদ এ শিরোনামে বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত বিভ্রান্তিমুলক সংবাদের প্রতিবাদ আলোকিত মেধাবিকাশ স্বর্ণপদক বৃত্তি পরীক্ষায় মহেশখালী কে.জি এর শিক্ষার্থী আলিয়া ট্যালেন্টপুলে বৃত্তি লাভ মিয়ানমারের সীমান্ত এলাকা উখিয়ায় একাধিক অস্থায়ী পশুরহাট! ওয়াটারকিপার অ্যালায়েন্সের নির্বাহী পরিষদের সদস্য নির্বাচিত হলেন শরীফ জামিল। নিখোঁজ সংবাদ কিশলয় আদর্শ শিক্ষা নিকেতন এর ম্যানেজিং কমিটির নির্বাচন সম্পন্ন

উখিয়ার লাল পাহাড়ে র‍‍্যাবের অভিযানে আরসা’র প্রধান সহ আটক-২

রিয়াজ উদ্দিন
  • আপডেট টাইম : বুধবার, ১৫ মে, ২০২৪
  • ৭৬ বার পঠিত

রিয়াজ উদ্দিন:

কক্সবাজার জেলায় উখিয়ার ক্যাম্প সংলগ্ন লাল পাহাড়ে অভিযান চালিয়ে আরসার আস্তানা থেকে আরসার অন্যতম প্রধান সমন্বয়ক ও কমান্ডার মো. শাহনুর প্রকাশ মাস্টার সলিম’সহ দুইজন আরসা সন্ত্রাসী কে আটক করেছে র‍‍্যাব -১৫।

এ সময় তাদের কাছ হতে ৫ টি গ্রেনটড, ৩ টি রাইফেল, ১০ টি দেশীয় তৈরী হ্যান্ড গ্রেনেড, ১৩ টি ককটেল,১টি বিদেশি রিভলবার, ৯ রাউন্ড ৯ এমএম পিস্তলের এ্যামুনিশন, ১টি এলজি এবং ৩টি ১২ বোর কার্তুজ উদ্ধার করেছে।

র‍‍্যাব-১৫ এর অতিরিক্ত পুলিশ সুপার সিনিয়র সহকারী পরিচালক (ল’এন্ড মিডিয়া) মো.আবু সালাম চৌধুরী বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানায়, আটককৃত মো.শাহনুর (ওরফে) মাস্টার সলিম একজন রোহিঙ্গা জনগোষ্ঠী মিয়ানমারের নাগরিক। ২০১৭ সালে অবৈধ ভাবে বাংলাদেশে প্রবেশ করেন এবং ক্যাম্প-১৫ তে বসবাস শুরু করে। সে তার দেশে থাকাকালীন সময়ে সেখানকার জোন কমান্ডারের দায়িত্বে নিয়োজিত ছিলেন। এছাড়াও তার জুনুনির দেহরক্ষী হিসেবে দুই মাস দায়িত্ব পালন করেন। সে ২০১৭ সালে ক্যাম্পে আসার পর মৌলভী আকিজের মাধ্যমে আরসায় পুনরায় যোগদান করেন।

গ্রেফতারকৃতরা হলেন, ১৫ নং ক্যাম্পের সৈয়দুল আবেরার ছেলে মো. শাহনুর প্রকাশ সলিম (৩৮) অনন্য জন বালুখালী ৮/ ডাব্লিউ রোহিঙ্গা ক্যাম্পের মো.নুরের ছেলে, মো. রিয়াজ।

র‍‍্যাব-১৫ আরো জানায়, গ্রেফতারকৃত রিয়াজ ২০১৭ সালে অবৈধভাবে বাংলাদেশে প্রবেশ করার পর, ২০১৮ সালে মৌলভী মো.ইব্রাহিমের মাধ্যমে আরসায় যোগদান করে, পাহারাদারের দায়িত্ব পালন করে এবং সে ২০১৯ সালে তার নিজ দেশ মিয়ানমারের ফিরে যায়। সেখানে ৬ মাসের সামরিক বিভিন্ন বিষয়াদিসহ মাইন,বোমা,হাত বোমা ও বিস্ফোরক তৈরিতে প্রশিক্ষণ লাভ করেন।পরবর্তী পুনরায় সে বাংলাদেশে প্রবেশ করে গ্রেফতারকৃত মাস্টার সলিমের অন্যতম সহযোগী হয়ে বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ডে অংশগ্রহণ করতো বলে উল্লেখ করেন। তার বিরুদ্ধে ১টি হত্যা মামলা রয়েছে।

গ্রেফতারকৃতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন বলে জানান র‍‍্যাব-১৫।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Bangla Webs