রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০৭:৩৬ অপরাহ্ন
শিরোনাম :
মহেশখালী প্রেস ক্লাবের সভাপতি পারভেজ এর মায়ের সুস্থতা কামনায় দোয়া মাহফিল কুতুবদিয়ায় পুকুরে ডুবে শিশুর মৃত্যু সাজ্জাদের রক্তের দাগ না শুকাতেই উখিয়ায় আবারো ড্রেজার মেশিনের পাহাড় কর্তন, ড্রেজার মেশিন জব্ধ! লামায় রাস্তা মেরামতের কাজ করলো ইয়াংছা সিএনজি সংগঠনের সদস্যরা! ৩৬ বছর ইমামতির পর বর্ণাঢ্য আয়োজনে ইমামের রাজকীয় বিদায় রামু মনিরঝিলের ক্ষতিগ্রস্ত সেতু ও রাস্তা পরিদর্শনে গিয়ে সংস্কারের উদ্যোগ হুইপ কমলের ফরহাদকে মিথ্যা মামলা দিয়ে হয়রানি, কক্স—মিডিয়া এসোসিয়েশনের নিন্দা মহেশখালীতে ব্র্যাকের উদ্যোগে বৃক্ষরোপণ ও গাছের চারা বিতরণ মাছ ধরে বাড়ি ফেরা হলো না মাতারবাড়ীর কবির আহমদের মাতারবাড়ী সমাজ সেবা ফাউন্ডেশন সংগঠনের আত্মপ্রকাশ,অসহায় পরিবারের মাঝে ত্রাণ বিতরণ

ঈদগড়ের মুক্তিযোদ্ধা পুত্র ও রেমিট্যান্স যোদ্ধার বসতভিটা জবর দখলে নিতে মরিয়া প্রভাবশালী চক্র

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : সোমবার, ২ আগস্ট, ২০২১
  • ৩৯৭ বার পঠিত

শেফাইল উদ্দিন, স্টাফ রিপোর্টার।

কক্সবাজারের রামুর ঈদগড়ে মুক্তিযোদ্ধা পুত্র ও রেমিটেন্স যোদ্ধার পৈত্রিক ও ক্রয়কৃত জমি জবর দখলে নিতে মরিয়া হয়ে উঠেছে প্রভাবশালী চক্র । মিথ্যা মামলা দিয়ে হয়রানি ও প্রান নাশের হুমকি দিয়ে আসছে এবং ফেইসবুকসহ নানা সামাজিক যোগাযোগ মাধ্যমে তার বিরুদ্ধে অপপ্রচার চালানো হচ্ছে। সাংবাদিকদের কাছে এমনটাই অভিযোগ করেছেন ভুক্তভোগী ওই রেমিটেন্স যোদ্ধা। তার কাছ থেকে মোটা অংকের টাকা হাতিয়ে নিতে মহল বিশেষের প্ররোচনায় একটি চক্র দীর্ঘদিন যাবৎ এ অপকর্ম করে আসছে। তাদের হীন ষড়যন্ত্র থেকে বাঁচতে এবং সহায়-সম্পত্তি রক্ষার্থে মুক্তিযোদ্ধার এ পুত্র প্রধানমন্ত্রী, আইন-শৃঙ্খলা বাহিনীর হস্তক্ষেপ কামনা করেছেন।
সরেজমিন এলাকা ঘুরে প্রাপ্ত তথ্যে জানা গেছে, ঈদগড় ইউনিয়নের ধুমছাকাটা নিবাসী জয়নাল আবেদীন একজন রেমিটেন্স যোদ্ধা। তিনি দীর্ঘ ২১ বছর যাবৎ সৌদি আরবে প্রবাস জীবন যাপন করছেন। তার পিতা মরহুম আলী আহমদ একজন বীর মুক্তিযোদ্ধা। তিনি ওয়ার্ড আওয়ামী লীগের দীর্ঘদিন সভাপতি ছিলেন। জয়নাল তার কষ্টার্জিত উপার্জনের টাকা দিয়ে স্থানীয় শাহাব উদ্দিনের কাছ থেকে কিছু জমি ক্রয় করেন। উক্ত জমির চূড়ান্ত নামজারি হয়েছে। এর পাশেই রয়েছে তার দীর্ঘদিনের দখলীয় জমি ও পৈতৃক বশতভিটা। সব মিলিয়ে মোট ত্রিশ কড়া জমি । এ জমির উপর লোলুপ দৃষ্টি পড়ে স্থানীয় নুরুল আমিন গংয়ের। কুচক্রী মহল জয়নালের জমি দখল করতে নানা তৎপরতা শুরু করেছে। তারা তাকে মিথ্যা মামলায় ফাঁসানোর অপচেষ্টা চালাচ্ছে। ব্ল্যাক মেইলিংয়ের মাধ্যমে তার কাছ থেকে মোটা অংকের টাকা হাতিয়ে নিতে তাদের এ অপতৎপরতা বলে অভিযোগ ক্ষতিগ্রস্ত জয়নালের। জয়নালের দাবী যে, তাকে ডাকাত হিসাবে চিহ্নিত করার অপচেষ্টা চালাচ্ছে সঙ্গবদ্ধ ওই মহলটি। আগামী এক মাসের মধ্যে তার বিদেশ যাওয়ার কথা। তিনি যেন বিদেশ যেতে না পারেন সেজন্য স্বার্থান্বেষী মহল তার বিরুদ্ধে উঠেপড়ে লেগেছে। তাকে রামু থানায় ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলায় ফাঁসানোর প্রক্রিয়া শুরু করেছে ওই দখলবাজ চক্র। বিষয়টি নিয়ে ইতিপূর্বে ইউপি চেয়ারম্যান ফিরোজ আহমেদ ভুট্টো শালিশী বৈঠকের আয়োজন করলেও তারা তাতে সাড়া দেয়নি। রামু থানায় তার বিরুদ্ধে উদ্দেশ্যপ্রণোদিত এজাহার দাখিল করায় তদন্তে দায়িত্ব প্রাপ্ত পুলিশ কর্মকর্তা ঘটনাস্থলে এসে সবকিছু অবগত হয়েছেন।স্থানীয় ফার্নিচার ব্যবসায়ী মামুন মিয়া জানান, জয়নাল দীর্ঘদিন সৌদি আরবে প্রবাস জীবন যাপন করে অনেক কষ্টে যে জমি কিনেছেন তা স্থানীয় একটি গ্রুপ দখল করতে মরিয়া হয়ে উঠেছে।
এলাকার কৃষক সৈয়দ আলম বলেন, এই জমিটি তাঁর পৈত্রিক সূত্রে প্রাপ্ত। জয়নাল তার স্ত্রী ইয়াসমিনের নামে উক্ত জমি ক্রয় করেন। জয়নালের ছোট বোন সাজেদা বেগম জানান, তার ভাইয়ের উত্থান সহ্য করতে না পেরে সঙ্গবদ্ধ চক্রটি একের পর এক তার বিরুদ্ধে ষড়যন্ত্র করে আসছে। সর্বশেষ তারা তার ভাইয়ের ক্রয় করা জমি থেকে তাকে উচ্ছেদ করতে নানা পাঁয়তারা শুরু করে দিয়েছে। তিনি দাবি করেন, ১ নম্বর ওয়ার্ড পশ্চিম পাড়ার মৃত সৈয়দ আহমদের পুত্র নুরুল আমিন, তার পুত্র নুরুল হক, নুর খান উদ্দিন, নুরুল আমিনের স্ত্রী মনোয়ারা, তিন নম্বর ওয়ার্ড চরপাড়ার মৃত মোঃ নুরুল ইসলামের পুত্র আমানুল হকরা কুচক্রী মহলের ইন্দনে তার প্রবাসী ভাইয়ের বিরুদ্ধে নানা ষড়যন্ত্র চালাচ্ছে। চক্রের লোকজন তার জমিজমা অবৈধভাবে দখলের অপতৎপরতা শুরু করেছে। ওই জমি সংলগ্ন ঈদগড় সড়কের পাশের দোকান গুলি ও তারা অবৈধভাবে জবর দখল করতে চাচ্ছে। ঈদগড় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ফিরোজ আহমদ ভুট্টো জানান, জমির প্রকৃত মালিক জয়নাল আবেদীন। তিনি পৈতৃক ও ক্রয় সূত্রে এ জমির দাবিদার। এরপরও বিরোধের সৃষ্টি হওয়ায় সমাধানে আন্তরিক ভাবে চেষ্টা করেছেন। তবে প্রতিপক্ষের সাড়া না পাওয়ায় তিনি সমাধান করতে পারেন নি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Bangla Webs