মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ১০:২৩ অপরাহ্ন
শিরোনাম :
কক্সবাজারে ‘মাদক প্রতিরোধে সামাজিক আন্দোলনের গুরুত্ব’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত রামুতে ৮টি মাধ্যমিক বিদ্যালয়ের অংশগ্রহনে দুর্নীতি বিরোধী বিতর্ক প্রতিযোগিতা উদ্বোধন ঢাকায় এসি বিস্ফোরণ: জীবন যুদ্ধে হেরে গেলেন মহেশখালী মাতারবাড়ীর আবদুল মান্নান মহেশখালীতে টমটম চাপায় দিনমজুর রফিক গুরুতর আহত শফি অবৈধ মালামাল নিয়ে দুবাই কারাগারে বন্দি মোরশেদ এ শিরোনামে বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত বিভ্রান্তিমুলক সংবাদের প্রতিবাদ আলোকিত মেধাবিকাশ স্বর্ণপদক বৃত্তি পরীক্ষায় মহেশখালী কে.জি এর শিক্ষার্থী আলিয়া ট্যালেন্টপুলে বৃত্তি লাভ মিয়ানমারের সীমান্ত এলাকা উখিয়ায় একাধিক অস্থায়ী পশুরহাট! ওয়াটারকিপার অ্যালায়েন্সের নির্বাহী পরিষদের সদস্য নির্বাচিত হলেন শরীফ জামিল। নিখোঁজ সংবাদ কিশলয় আদর্শ শিক্ষা নিকেতন এর ম্যানেজিং কমিটির নির্বাচন সম্পন্ন

অবৈধ দখলবাজদের হাত থেকে পাতলী খাল রক্ষার দাবীতে পি এম খালীবাসীর মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : সোমবার, ১০ জুন, ২০২৪
  • ২৭ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক:

পি এম খালী ইউনিয়নের পাতলী খাল জনগণের জন্য উন্মুক্তসহ নানান পদক্ষেপ গ্রহনের জন্য প্রশাসনকে ধন্যবাদ জানিয়ে পরিবেশবাদী সংগঠন ধরিত্রী রক্ষায় আমরা (ধরা), কক্সবাজার জেলা শাখা এক বিশাল মানববন্ধনের আয়োজন করেছে।
৫ জুন (বুধবার) বিকেল ৪টায় পি এম খালী ইউনিয়নের পাতলী খাল সংলগ্ন পাতলী-মুহসিনিয়া পাড়া রাস্তার দুই প্রান্তে ধরিত্রী রক্ষায় আমরা (ধরা) কক্সবাজার সদর উপজেলার আহবায়ক মো: হাসান এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার জেলা প্রেসক্লাবের সভাপতি, ধরিত্রী রক্ষায় আমরা(ধরা) কক্সবাজার জেলা শাখার সভাপতি বীর মুক্তিযোদ্ধা ফজলুল কাদের চৌধুরী।
এসময় সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ধরিত্রী রক্ষায় আমরা (ধরা) কক্সবাজার জেলার কমিটির সদস্য সচিব ও কোষ্ট ফাউন্ডেশন এর সহকারী পরিচালক জাহাঙ্গীর আলম, ধরা’র যুগ্ন আহবায়ক ও কক্সবাজার জেলা প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক সাংবাদিক ফরিদুল আলম শাহীন, সিএনএন বাংলা সম্পাদক তৌহিদ বেলাল, ধরা’র সদস্য শামসুল আলম শ্রাবন, মো: আমিন উল্লাহ আমিন, মো: হাসান, রতন দাশ,মো: সাকিব, মো:ইউসুফ সহ এলাকার ক্ষতিগ্রস্ত নারী ও পুরুষ।
এসময় বক্তারা বলেন, কক্সবাজার সদর উপজেলার পিএম খালীর পাতলী খালটি শত বছরের ঐতিহ্যবাহী একটি খাল। এলাকার কিছু শক্তিশালী বাহিনী গত দুই বছর ধরে নদীটিতে বাঁধ দিয়ে দখল করে রেখেছেন। সরকারি খালে নিজেরা দখল করে মাছের প্রকল্প করেছেন। যার ফলে এলাকাবাসী চাষাবাদের জন্য পানিশূন্যতায় ভোগছে এবং যারা এই খাল হতে মাছ ধরে জীবিকা নির্বাহ করেন তারা মাছ ধরতে না পারার কারণে দুর্বিষহ জীবন যাপন করছেন।
অনুষ্ঠিতব্য বিশ্ব পরিবেশ দিবসে তীব্র নিন্দা জানিয়ে মাননীয় জাতীয় সংসদের হুইপ Shaimum Sarwar Kamal ভাইয়ের সদয় দৃষ্টি আকর্ষণ করছেন এবং অবিলম্বে এলাকাবাসীর স্বার্থে খালটি জবর দখল মুক্ত করার জন্য সরকারের সংশ্লিষ্ট দপ্তর এবং জনপ্রতিনিধিদের প্রতি বিনীত অনুরোধ জানান।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Bangla Webs